সদ্য সংবাদ :
রাজনীতি

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত

Published : Monday, 14 September, 2020 at 6:50 PM
স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে (৮ আগস্ট) জাতীয় দিবস হিসেবে পালনের সিদ্ধান্তের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর আগে এই সুপারিশ করেছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তরুণ প্রজন্মের কাছে ফজিলাতুন্নেছা মুজিবের জীবনসংগ্রাম, শেখ মুজিবুর রহমানের কারাবাসকালে বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলোকে প্রত্যক্ষ ও প্রত্যক্ষভাবে সংগঠিত করা এবং তাঁর দেশপ্রেমের সঙ্গে পরিচয় করিয়ে দিতে তাঁর জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের সুপারিশ করা হয়।

বৈঠকে বলা হয়, সুপারিশটি মন্ত্রিপরিষদে অনুমোদনের মধ্য দিয়ে এ দিবসটি পালনের মাধ্যমে সারা দেশে বিশেষ করে নতুন প্রজন্মের কাছে স্বাধীনতাসংগ্রাম ও শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অবদানকে তুলে ধরা সম্ভব হবে।

জানা যায়, ১৩ জুলাই সংসদীয় কমিটির বৈঠকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম ৮ আগস্টকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার প্রস্তাব করেছিলেন। সেদিন তিনি বলেছিলেন, ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে পালনের জন্য সংসদীয় কমিটির পক্ষ থেকে কোনো দিকনির্দেশনা এলে ভালো হয়। 

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম/এস.কে।







সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close