সদ্য সংবাদ :
জাতীয়

৫-১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ

Published : Tuesday, 22 September, 2020 at 3:11 PM
স্টাফ রিপোর্টার: চলতি বছর অক্টোবর মাসের ১ম সোমবার ৫ অক্টোবর হওয়ায় ৫ অক্টোবর বিশ্ব শিশু দিবস এবং ৫-১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ-২০২০ পালন করা  হবে। বিশ্ব  শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ ২০২০ উপলক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন।

মঙ্গলবার  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।   

এবছরে বিশ্ব শিশু দিবসের প্রতিপাদ্য : 
‘‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’’।

জাতীয় কন্যা শিশু দিবস, ২০২০ জেলা ও উপজেলা পর্যায়ে যথারীতি ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে যথাযথভাবে উদযাপিত হবে। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ, ২০২০ এর অনুষ্ঠানের সাথে সমন্বয়ক্রমে ঢাকায় জাতীয় কন্যা শিশু দিবস আগামী ০৬ অক্টোবর, ২০২০ তারিখে উদযাপন করা হবে।  এবছরে কন্যা শিশু দিবসের প্রতিপাদ্য : 
‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’’।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমিসহ দেশব্যাপি নানা ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ৫ অক্টোবর থেকে ১১ অক্টোবর সপ্তাহব্যাপি শিশুর সুরক্ষা, বিকাশ ও উন্নয়নের ক্ষেত্রে বিষয় ভিত্তিক কর্মসূচি অনলাইনে পালন করা হবে। চলমান কোভিড  পরিস্থিতির কারণে স্বাস্থ্যঝুকিঁ বিবেচনায় শিশু অধিকার সপ্তাহের সকল অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হবে।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//






জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close