সদ্য সংবাদ :
বিনোদন

ধর্ষ‌ণের বিরু‌দ্ধে রাজপথে মৌসুমী-ওমর সা‌নির ৩ দাবি

Published : Thursday, 8 October, 2020 at 8:42 PM
বিনোদন ডেস্কধর্ষকের সর্বোচ্চ সাজা নিশ্চিত করার ল‌ক্ষ্যে এবার রাজপথে মানববন্ধ‌নে অংশ নি‌য়েছেন জন‌প্রিয় চল‌চ্চিত্রতারকা দম্প‌তি ওমর সা‌নি ও মৌসুমী।


বৃহস্প‌তিবার দুপু‌রে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের টিএস‌সি সংলগ্ন রাজু ভাস্ক‌র্যের পাদ‌দে‌শে প্লেকার্ড হা‌তে মানববন্ধ‌নে উ‌পিস্থত ছি‌লেন তারা। টিম প‌জিটিভ বাংলা‌দেশ না‌মে এক‌টি সংগঠন এ মানববন্ধনের আ‌য়োজন ক‌রে। সংগঠনটির মুখপাত্র গোলাম রাব্বানীসহ প্রায় দুই শতাধিক টিপিবির সদস্য উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে আ‌য়োজ‌নে অংশ নি‌য়ে ওমর সানি বলেন, ‘প্রতিবাদ করতে নির্দিষ্ট কোনো জায়গার দরকার হয় না। পৃথিবীর যেকোনো জায়গা থেকে প্রতিবাদ করা যায়। সেটা যদি হয় ন্যায় সঙ্গত তাহলে কোনো কথাই নেই। আমি আর মৌসুমী নির্দিষ্ট কোনো চলচ্চিত্রের জায়গায় নেই। দেশ থেকে দেশান্তরে। প্রতিবাদের কোনো দল নেই। ভালো থাক দেশের মানুষ ভাল থাক দেশটি। আই লাভ বাংলাদেশ।’

মানববন্ধনে সংগঠন‌টির পক্ষ থে‌কে ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের নিকট তিনটি দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো :
১. অপরাধের মাত্রা বিবেচনায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্য মৃত্যুদণ্ডের বিধান রেখে, অনতিবিলম্ব বিদ্যমান ১৬০ বছর পুরনো, সেকেলে দণ্ডবিধি আইন সংশোধন।
২. ধর্ষণ ও যৌন নির্যাতন সংক্রান্ত ফৌজদারি আমলযোগ্য অপরাধে, যেকোনো পর্যায়ে সালিশ-বিচার মীমাংসার নামে প্রহসন বন্ধ করতে কঠোর নির্দেশনা প্রদান।
৩. ধর্ষণ মামলায় বাদী তথা ভুক্তভোগীর পক্ষে আইনজীবী নিয়োগ ও মামলা পরিচালনার যাবতীয় ব্যয়ভার রাষ্ট্র কর্তৃক বহন শতভাগ নিশ্চিত করা।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close