সদ্য সংবাদ :
মিয়ানমারের নিন্দা জানিয়ে ইউরোপীয় পার্লামেন্টে প্রস্তাব পাস ক্যাসিনো সন্দেহে আরও ৩টি ক্লাব ঘিরে রেখেছে র‌্যাব কলাবাগান ক্রীড়াচক্রের চেয়ারম্যান র‌্যাব হেফাজতে যুবলীগ থেকে ‘ক্যাসিনো খালেদ’ বহিষ্কার যুবলীগের সমবায় সম্পাদক শামীম আটক ক্যাসিনোর শহর বানিয়েছিল বিএনপি: কাদের ক্যাসিনো চালাচ্ছে যুবলীগ-আ’লীগ: ফখরুল
English
ছবির হাট
জেলার সংবাদ 
শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
ব্রেকিং নিউজ :
  • খালেদা বিএনপির সম্পদ নয় বোঝা: ড. হাছান
  • শাবিপ্রবিতে শিক্ষক-ছাত্রলীগ মুখোমুখি, ক্যাম্পাসে উত্তেজনা

বঙ্গবন্ধু ভবনে ঢুকতে দেয়া হলো না কাদের সিদ্দিকীকে

প্রকাশ :2019-08-15 সময় : 20:48
বঙ্গবন্ধু ভবনে ঢুকতে দেয়া হলো না কাদের সিদ্দিকীকেস্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে এবার বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করতে দেওয়া হয়নি কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীকে।


বৃহস্পতিবার জাতীয় শোক দিবসের বিকেল সাড়ে ৪টায় ধানমণ্ডি ৩২ নম্বরের বঙ্গুবন্ধু ভবনের গেটে দাঁড় করিয়ে নিরাপত্তাকর্মীরা তাকে জানান ভিতরে যাবার অনুমতি তার নেই।

কাদের সিদ্দিকীর সহকর্মী হাবিব উন নবী সোহেল গণমাধ্যমকে এ তথ্য জানান।

প্রতি বছর জাতীয় শোক দিবসে একাত্তরের বাঘা সিদ্দিকীখ্যাত কাদেরিয়া বাহিনীর প্রধান ও ৭৫সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধের নায়ক কাদের সিদ্দিকী বঙ্গবন্ধু ভবনে গিয়ে আছরের নামাজ পড়েন ও দোয়াদরুদ পড়েন। বঙ্গবন্ধুর কন্যাদের সাথেও তার দেখা হয়।

বৃহস্পতিবার বিকেল ৪টায় তিনি গেলে তাকে গেটে দাঁড় করিয়ে নিরাপত্তারক্ষীরা ৩০মিনিট পর ভিতর থেকে এসে জানান তার ভিতরে যাবার অনুমতি নেই। তিনি তখন তার বাসায় চলে যান। সে সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় ছিলেন।

গত বছরও বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করতে গেলে প্রথমে বঙ্গবীরকে ফিরিয়ে দেয়া হয়, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে তাকে প্রবেশ করতে দেয়া হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সময় কাদের সিদ্দিকী বাঘা সিদ্দিকী নামে পরিচিত ছিলেন। যুদ্ধ শেষ হলে তিনি তার বাহিনী নিয়ে বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র সমর্পণ করেন। মুক্তিযুদ্ধ-পূর্ব ও পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত থাকলেও ১৯৯৯ সালে তিনি আওয়ামী লীগ ত্যাগ করেন এবং কৃষক শ্রমিক জনতা লীগ নামক রাজনৈতিক দল গঠন করেন।

সর্বশেষ ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত হন। যদিও গত ৮ জুলাই ঐক্যফ্রন্ট ছেড়ে আসেন তিনি।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//










comments powered by Disqus


জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.