সদ্য সংবাদ :
খেলা

এসপিএলের ফাইনালে তামিমের লাহোর

Published : Monday, 16 November, 2020 at 10:45 AM
স্পোর্টস ডেস্কপাকিস্তান সুপার লিগের (এসপিএল) ফাইলানে উঠেছে তামিম-হাফিজের লাহোর কালান্দার্স। রোববার রাতে ২য় এলিমিনেটর ম্যাচে তারা মুলতান সুলতান্সকে হারিয়েছে ২৫ রানে। ব্যাট হাতে তামিম করেছেন ৩০ রান।


করাচি স্টেডিয়ামে লাহোর প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে। জবাবে ১৯.১ ওভারে ১৫৭ রানে অলআউট হয়ে যায় মুলতান।

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় মুলতান সুলতান্স। লাহোর কালান্দার্সকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও ফখর জামান। প্রথম জুটি থেকে আসে ২৯ বলে ৪৬ রান। প্রথম ম্যাচে ১৮ রানে আউট হওয়া তামিম এই ম্যাচে করেছেন ২০ বলে ৩০ রান। মুলতানের জুনায়েদের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যাওয়ার আগে ৫টি দৃষ্টিনন্দন চার উপহার দিয়েছেন দলকে।

তামিম আউট হওয়ার ঠিক পরের ওভারে লাহোরের অধিনায়ক সোহেল আখতার ৫ রানে আউট হয়ে প্যাভিলনে ফিরে যান। অধিনায়ক ফিরে গেলেও ৩য় উইকেট জুটিতে মোহাম্মদ হাফিজ ও ফখর জামান ৪০ রানের জুটি গড়ে দলের প্রাথমিক ধাক্কা সামলান। ৩য় উইকেট জুটিতে আসে ৪০ রান। তাদের এই জুটি ভাঙেন শহীদ আফ্রিদি। ১৯ রান করে আউট হন হাফিজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে লাহোর। মুলতানের পক্ষে দুটি উইকেট পেয়েছেন শহীদ আফ্রিদি।

১৮৩ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ হয় মুলতানের। দুই ওপেনার অ্যাডাম লিথ ও জিসান আশরাফের ব্যাট থেকে আসে ৪৭ রান। জিসান ১২ রান করে আউট হয়ে গেলেও একপ্রান্ত ধরে চমৎকার ব্যাটিং করতে থাকেন লিথ। মাত্র ২৯ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ফিফটি পূর্ণ করেন। তবে পঞ্চাশ রান করার পরের বলেই ভিসার বলে আউট হন তিনি। আউট হওয়ার আগে অধিনায়ক শান মাসুদের সাথে ৪৩ রানের জুটি গড়েন লিথ।

অধিনায়ক শান মাসুদ ২৭ রানে আউট হওয়ার পরে ব্যাটিং লাইনআপে ধ্বস নামে মুলতানের। ১০২ রানে ২ উইকেট হারানো মুলতান আর মাত্র ২০ রান তুলতেই হারিয়ে ফেলে ৫ উইকেট। ১২২ রানে ৭ উইকেট হারিয়ে জয়ের আশা নিভে যায় মুলতানের। শেষ দিকে খুশদিল শাহ চেষ্টা করলেও পরাজয় এড়াতে পারেনি মুলতান। ৫ বল বাকি থাকতেই ১৫৭ রানে অলআউট হয়ে যায় মুলতান।

লাহোরের পক্ষে ভিসা ও রউফ ৩টি করে উইকেট পেয়েছেন। অন্যদিকে দিলবার ও শাহিন আফ্রিদি ২টি করে উইকেট পান। ম্যাচ সেরা হয়েছেন লাহোরের ডেভিড ভিসা।



 
এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close