সদ্য সংবাদ :
লাইফস্টাইল

রেসিপি: গরম গরম ফুলকপির স্যুপ

Published : Wednesday, 18 November, 2020 at 12:31 PM
লাইফস্টাইল ডেস্ক: শীতের সময় এক বাটি গরম স্যুপ শরীর যেমন চাঙ্গা করে, তেমনি মেটায় পুষ্টির চাহিদা। আর স্যুপ কম ক্যালরির হলে তা ওজন নিয়ন্ত্রণ করে। 


শীতে খেতে পারেন গরম গরম ফুলকপির স্যুপ। পুষ্টি উপাদান সমৃদ্ধ, স্বাস্থ্যকর এবং কম ক্যালরিযুক্ত ফুলকপির স্যুপ দীর্ঘক্ষণ পেট ভরা রাখতেও সাহায্য করে। ১০০ গ্রাম ফুলকপির এক বাটি স্যুপে ২৫ ক্যালরি থাকে।

আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন ফুলকপির স্যুপ- 

উপকরণ :

ফুলকপি ১ কাপ, চিকেন স্টক কিউব ১টি, আস্ত জিরা ১ চা চামচ, কাঁচামরিচ ১টি, রসুন কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, বাটার ১ টেবিল চামচ, পানি ৩ কাপ, লেবুর রস ১ টেবিল চামচ ও লবণ ও চিনি স্বাদমতো। 

যেভাবে প্রস্তুত করবেন:

একটি পাত্রে বাটার গরম করে আস্ত জিরা, কাঁচামরিচ, রসুন ও পেঁয়াজ হালকা করে ভেজে ফুলকপি দিয়ে দিন। কিছুক্ষণ ভেজে অল্প পানি দিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। পাত্রে ব্লেন্ড করা ফুলকপির মিশ্রন দিয়ে পানি, চিকেন স্টক কিউব, স্বাদমতো লবণ ও চিনি দিয়ে ১০ মিনিট জ্বাল দিয়ে গরম গরম পরিবেশন করুন ফুলকপির স্যুপ।



 
এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







লাইফস্টাইল পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close