সদ্য সংবাদ :
জাতীয়

রূপগঞ্জে "বীরপ্রতীক গাজী" সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Published : Sunday, 22 November, 2020 at 7:43 PM
দিপু রায়, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর উপর পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নামে নির্মিত সেতুটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২২ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

রূপগঞ্জবাসীর দীর্ঘ‌দি‌নের স্বপ্ন পূর‌ণে শীতলক্ষ্যা নদীর ওপর সেতু নির্মাণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। তিনি বলেন, ‘বীরপ্রতীক গাজী সেতু আওয়ামী লীগ সরকারের উন্নয়নের মাইলফলক। এ সেতুর কারণে এলাকার আর্থসামাজিক অবস্থার উন্নতি ঘটবে। পাশাপাশি রাজধানীর সঙ্গে রূপগঞ্জের দূরত্ব কমবে।’

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর প্রচেষ্টায় এ সেতুটি নির্মাণ হয়েছে। শীতলক্ষ্যা নদীর ওপরে আরও তিনটি ব্রিজ আছে সেগুলো হচ্ছে কাঁচপুর ব্রিজ, কাঞ্চন ব্রিজ ও সুলতানা কামাল ব্রিজ। এ অঞ্চলে বিপুল জনগোষ্ঠীর বাস। রয়েছে কলকারখানাও। এখন সেতুটি চালু হওয়ার পর অন্য ব্রিজগুলোর ওপর চাপ কমবে। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পণ্য সরবরাহ সহজ হবে। তাছাড়া যোগাযোগ ব্যবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্যবসা-বাণিজ্য, কৃষি, শিক্ষা, চিকিৎসাসহ পুরো অঞ্চলের কয়েক লাখ মানুষের আর্থ-সামাজিক অবস্থা ও জীবনযাত্রার মানে ইতিবাচক প্রভাব ফেলবে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে ২০১২ সালের জুলাই মাসে শীতলক্ষ্যা নদীর ওপর সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। এর দৈর্ঘ্য ৫৭৬.২১ মিটার। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭৪ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা।

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস






জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close