সদ্য সংবাদ :
খেলা

টি-টোয়েন্টির বর্ষসেরা ব্যাটসম্যান হাফিজ

Published : Tuesday, 22 December, 2020 at 9:28 PM
স্পোর্টস ডেস্ক চলতি বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান সংগ্রহ করেছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক ৮ ইনিংসে চার ফিফটিতে সংগ্রহ করেছেন ৪১৫ রান। তার চেয়ে ২ ইনিংস বেশি খেলে চার ফিফটিতে ৪০৪ রান করে দ্বিতীয় পজিশনে ভারতীয় তারকা ওপেনার লোকেশ রাহুল।


সমান ইনিংস খেলে ৩৯৭ রান নিয়ে তৃতীয় পজিশনে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ডেভিড মালান। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে রান সংগ্রহে চার নম্বর পজিশনে নিউজিল্যান্ডের তরুণ তারকা ব্যাটসম্যান টিম সিপার্ট। তিনি ১১ ম্যাচে ১০ ইনিংসে সংগ্রহ করেছেন ৩৫২ রান।

নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত পারফরম্যান্স করার মধ্য দিয়ে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছেছেন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ।

সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই খেলায় ৯৯* ও ৪১ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে ইয়ন মরগানকে ছাড়িয়ে গেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক হাফিজ। 

নিউজিল্যান্ড-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে রান সংগ্রহে শীর্ষ পাঁচে ছিলেন ইংল্যান্ড অধিনায়ক মরগান। সদ্য শেষ হওয়া এই সিরিজে ১৪০ রান করে ইংলিশ তারকাকে ছাড়িয়ে শীর্ষ পাঁচে স্থান করে নিয়েছেন হাফিজ। 

টি-টোয়েন্টিতে মাত্র ৭৯ ম্যাচ খেলে ২৫টি ফিফটির সাহায্যে ২ হাজার ৯২৮ রান নিয়ে শীর্ষে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার চেয়ে ২১ ম্যাচ বেশি খেলে ১৫৫ রান কম নিয়ে দ্বিতীয় পজিশনে ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা।

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close