সদ্য সংবাদ :
অর্থ ও বাণিজ্য

ভরিতে স্বর্ণের দাম কমল দুই হাজার টাকা

Published : Wednesday, 13 January, 2021 at 12:21 AM
স্টাফ রিপোর্টার: দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে কমলো ১৯৮৩ টাকা। আর ২২ ক্যারেটের ভরি বুধবার (১৩ জানুয়ারি) থেকে বিক্রি হবে ৭২ হাজার ৬৬৭ টাকায়।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ৬ জানুয়ারি।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭৪ হাজার ৬৫০ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ৫১৭ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৭১ হাজার ৫শ টাকা। দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা। বর্তমান দাম রয়েছে ৬২ হাজার ৭৫২ টাকা। ভরিতে কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত সনাতন হিসাবে প্রতি ভরির দাম রয়েছে ৫২ হাজার ৪৩০ টাকা। দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//






অর্থ ও বাণিজ্য পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close