সদ্য সংবাদ :
জাতীয়

বিনামূল্যে সারাদেশে অক্সিজেন দিচ্ছে আবুল খায়ের গ্রুপ

Published : Saturday, 1 May, 2021 at 12:12 PM
জাহিদুল করিম কচি: করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট লাঘবে এগিয়ে এসেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ। চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার শীতলপুরে (সোনাইছড়ি) অবস্থিত আবুল খায়ের স্টিল প্লান্ট থেকে অক্সিজেন সরবরাহ করতে নতুন একটি ইউনিট স্থাপন করা হয়েছে। গত বছর মহামারি করোনার শুরু থেকে তারা বিনামূল্যে অক্সিজেন দিয়ে আসছিল।


দেশে মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মেডিকেল অক্সিজেনসংকট দূর করতে এবারো এগিয়ে এলো দেশের স্বনামধন্য এ শিল্প প্রতিষ্ঠান। এ লক্ষ্যে সরকারি উদ্যোগের সহযোগী হিসেবে সারাদেশের সরকারি হাসপাতালে প্রয়োজনীয় লিকুইড অক্সিজেন সরবরাহ করবে এ প্রতিষ্ঠান। গত বুধবার বিকাল সাড়ে ৪টায় চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ির শীতলপুর এলাকায় অবস্থিত একেএস অক্সিজেন কারখানায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও মুহাম্মদ আব্দুল্লাহ, অক্সিজেনপ্ল্যান্টের জিএম নজরুল ইসলাম, অক্সিজেন প্ল্যান্টের ডিজিএম এনপি গৌর, এজিএম মো. সামসুদ্দোহা এবং এইচআর এ্যান্ড এডমিন এর সিনিয়র ম্যানেজার ইমরুল কাদের ভূঁইয়া।

কর্মকর্তারা জানান, ২০২০ সালে করোনা মহামারী শুরু হলে একেএস প্ল্যান্টে উৎপাদিত অক্সিজেন জনস্বার্থে উন্মুক্ত করে দেয় আবুল খায়ের গ্রুপ। প্রতিদিন ২৬০ টন অক্সিজেন উৎপাদন সক্ষমতাসম্পন্ন দেশের বৃহত্তম এই অক্সিজেন প্ল্যান্ট থেকে ১০ হাজারেরও বেশি ব্যক্তিকে ও হাসপাতালকে অক্সিজেন প্রদান করা হয়েছে রিফিলের মাধ্যমে। ৫ হাজারেরও বেশি সিলিন্ডার প্রদান করা হয়েছে।

গত বুধবার উদ্বোধনকালে প্রতিষ্ঠান দুটিকে ২২ টন লিকুইড মেডিকেল অক্সিজেন সরবরাহ করা হয়েছে। এসব অক্সিজেন সরবরাহ থেকে প্রাপ্ত অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে জানিয়েছেন আবুল খায়ের গ্রুপের কর্মকর্তারা।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close