সদ্য সংবাদ :
ওপার বাংলা

হিমাচলের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং আর নেই

Published : Thursday, 8 July, 2021 at 1:17 PM
ওপার বাংলা ডেস্ক: ভারতের হিমাচল প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহ মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে শিমলার একটি হাসপাতালে কংগ্রেসের সাবেক এই সংসদ সদস্যের মৃত্যু হয়। 

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজ (আইজিএমসি)-এ চিকিৎসাধীন ছিলেন বীরভদ্র।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। আইজিএমসি-র সিসিইউ-তে তার চিকিৎসা চলছিল। বুধবার থেকে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়ায় বীরভদ্রকে পর্যবেক্ষণে রেখেছিলেন হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিৎসকরা। বৃহস্পতিবার ভোররাত পৌনে ৪টার দিকে মারা যান তিনি।

হিমাচল প্রদেশের ৬ বার মুখ্যমন্ত্রী ছিলেন বীরভদ্র। ৫ বারের সংসদ সদস্যও ছিলেন এই প্রবীণ রাজনীতিক।

১৯৮৩-১৯৯০ প্রথমবারের জন্য মুখ্যমন্ত্রী হন তিনি। তারপর ১৯৯৩-১৯৯৮, ২০০৩-২০০৭ ও শেষবারের জন্য ২০১২-২০১৭ তিনি দায়িত্বভার সামলান। 

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস







সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close