সদ্য সংবাদ :
বিশেষ সংবাদ

“ইউএসবি এক্সপ্রেস” আপনার এগিয়ে যাওয়ার পিছনের গল্প

Published : Monday, 7 February, 2022 at 5:45 PM
মোঃ কামরুল ইসলাম: জীবিকার প্রয়োজেনে পরিবারের সুখের আসায় মধ্যপ্রাচ্যে যাওয়ার উদ্দেশ্যে রংপুর থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চলে       আসলেন কবির সাহেব। কিন্তু ভুলবশতঃ তিনি অতি জরুরী পাসপোর্টটি রংপুরেই ফেলে আসলেন। হঠাৎ যেন উনার মাথায় আকাশ ভেঙ্গে পড়ার উপক্রম। জেদ্দার ফ্লাইট ছেড়ে যেতে তখনো প্রায় সাত ঘন্টা বাকি। তখনি ইউএসবি এক্সপ্রেসের কথা মনে পড়ে গেলো। জরুরী ডকুমেন্ট গন্তব্যে পৌঁছে দেয়ার জন্য সর্বোচ্চ ৬ (ছয়) ঘন্টার একটি সার্ভিস চালু আছে ইউএসবি এক্সপ্রেসের। যার খরচ পড়ে মাত্র এক হাজার টাকা। যার বিশ্বস্ততায় শতভাগ সফলতা রয়েছে। 

সাথে সাথেই রংপুরে ফোন এবং তড়িৎগতিতে রংপুর থেকে সৈয়দপুর বিমানবন্দর হয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর মাধ্যমে ইউএসবি এক্সপ্রেস পাসপোর্টটি কবির সাহেবের হাতে পৌছাতে সময় নিয়েছে চার ঘন্টার কিছু বেশী সময়। ফলে নির্দিষ্ট সময়ের অনেক আগেই এয়ারলাইন্স এর চেক ইন কাউন্টার থেকে বোর্ডিং পাস সংগ্রহ করতে পেরেছে। সমূহ বিপদ থেকে রক্ষা পাওয়ায় ইউএসবি এক্সপ্রেসকে অসংখ্য ধন্যবাদ দিয়েছে আর সাথে সাথে অনেক কৃতজ্ঞতা পোষণ করেছে। 

ইউএসবি এক্সপ্রেস ছয় ঘন্টার জরুরী সেবা হিসেবে দেশের প্রধানতম কয়েকটি শহরে দিয়ে থাকে। যার মধ্যে রয়েছে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, বরিশাল, সৈয়দপুর ও রংপুর। দেশের অভ্যন্তরে ইউএসবি এক্সপ্রেসই প্রথম কোনো প্রতিষ্ঠান যা আকাশ পথের যোগাযোগের মাধ্যমে ভোক্তাদের সার্ভিস দিয়ে থাকে। জরুরী ডকুমেন্টের সর্বোচ্চ ওজন হতে হবে ৪০০ গ্রাম।  

ইউএসবি এক্সপ্রেস, ইউএস-বাংলা এয়ারলাইন্সের অভ্যন্তরীণ সহযোগী একটি অগ্রসরমান কুরিয়ার সার্ভিস, যা দেশের প্রত্যন্ত অঞ্চলে কার্গো সার্ভিসও দিয়ে থাকে। বর্তমানে দেশের বিভিন্ন জেলায় ১০৮টি সার্ভিস সেন্টার রয়েছে ইউএসবি’র। দেশের যেকোনো গন্তব্য থেকে ২৪ ঘন্টার মধ্যে নিদির্ষ্ট গন্তব্যে মালামাল পৌঁছে দিচ্ছে ইউএসবি এক্সপ্রেস। আপনার মালামালের সঠিক অবস্থান জানার জন্য লাইভ ট্রাকিং সুবিধা রয়েছে। যার মাধ্যমে আপনি সঠিকভাবে ব্যবসা পরিচালনা করতে পারবেন। রয়েছে হোম ডেলিভারী সেবা, প্যাকেজিং সুবিধা, আকাশ পরিবহনে সেবা সহ নানাবিধ সেবা রয়েছে আপনার বিশ্বস্ত ইউএসবি-তে।

ই-কমার্স সার্ভিস ইউএসবি এক্সপ্রেসের অন্যতম আধুনিক সেবার উদাহরন হয়ে আছে। পন্য ক্রয় করবেন আপনি আর ইউএসবি এক্সপ্রেসের দায়িত্ব হচ্ছে আপনার পন্য আপনার কাছ থেকে সংগ্রহ করে আপনার প্রেরিত গন্তব্যে পৌঁছে দেয়া। অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে ই-কমার্সের সেবাটি দিয়ে যাচ্ছে ইউএসবি এক্সপ্রেস। রয়েছে কল সেন্টার সার্ভিস, যেখান থেকে আপনি ইউএসবি এক্সপ্রেসের সকল ধরনের সেবা সম্পর্কে অবহিত হতে পারবেন।

ইউএসবি এক্সপ্রেস বর্তমানে দেশের অভ্যন্তরীণ সবগুলো বিভাগীয় শহর, জেলা শহর, সিটি কর্পোরেশনসহ অনেক পৌরসভা ও উপজেলা সদরে ইউএসবি এক্সপ্রেসের নিজস্ব অফিস রয়েছে। অদূর ভবিষ্যতে বাংলাদেশের সবগুলো উপজেলায় ইউএসবি এক্সপ্রেসের শাখা অফিস স্থাপন করে দেশের সব অঞ্চলের নাগরিকদের সেবা দেয়ার জন্য কাজ করছে ইউএসবি এক্সপ্রেস। 

ইউএসবি এক্সপ্রেস গ্রাহক পর্যায়ে কুরিয়ার সেবা অভিজ্ঞতাকে যতটা সম্ভব সহজ এবং নিরাপদ করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। অনেকের ভীড়ে নিজের ব্র্যান্ড পরিচিতি দিতে কাজ করছে ইউএসবি এক্সপ্রেস। 

সময় এবং নদীর স্রোত কখনো থেমে থাকে না। আমরা সবাই এই প্রবাদ বাক্যটির সাথে কম বেশি পরিচিত। সময়ের কাজ সময়ে করতে না পারার ব্যর্থতার গল্প নেহাত কম নয়! হয়ত একটি ব্যর্থতা সফলতায় রূপান্তর হলে গল্পটা ভিন্ন হতেও পারত। সঠিক সময়ে সঠিক গন্তব্যে আপনার পন্যকে পৌছে দেয়ার অঙ্গীকার আপনাকে অনেক বেশী প্রতিজ্ঞাবদ্ধ হতে সাহায্য করবে ইউএসবি এক্সপ্রেস। আপনার সফলতার সঙ্গী হতে পারাই ইউএসবি এক্সপ্রেসের লক্ষ্য।   





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close