সদ্য সংবাদ :
বিশেষ সংবাদ

'নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ অব্যাহত রাখতে হবে'

Published : Monday, 11 April, 2022 at 5:09 PM
বিশেষ প্রতিনিধি: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। অব্যাহত উন্নয়নের ফলে বিদ্যুৎ ও গ্যাসের চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি বাড়ছে। বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে, সুষম উন্নয়নের জন্য সম্মিলিতভাবে এ চাহিদা মোকাবেলা করা এখন সময়ের দাবী। 


প্রতিমন্ত্রী, আজ বিদ্যুৎ ভবনে ‘বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে এক মতবিনিময় সভায় বক্তব্যকালে এসব কথা বলেন। তিনি বলেন, রমজানের এই সময় বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বাড়ে। আগামী পনের দিন তাই এ সময়টুকু সকল শিল্প শ্রেণীর গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। যে কোন সিদ্ধান্ত নেয়ার পূর্বে সংশ্লিষ্টদের সাথে আলোচনা-পর্যালোচনা করে নিলে ভালো ফল পাওয়া যায়। এ সময় ব্যবসাবান্ধব গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে খোলামেলা আলোচনা করা হয়। 


আলোচনা শেষে, পবিত্র রমজান উপলক্ষে আগামী ১২ এপ্রিল ২০২২ তারিখ মঙ্গলবার হতে পরবর্তী ১৫ (পনের) দিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট ৪ (চার) ঘন্টা সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে ব্যবসায়ী নেতৃবৃন্দ সম্মত হন। প্রতিমন্ত্রী এসময় সাময়িক এই অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।

 
মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ, বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব এ.টি.এম. মোস্তফা কামাল, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)-এর চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন, প্রেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, পিডিবির চেয়ারম্যান, মাহবুবুর রহমান, এফবিসিসিআই এর সভাপতি মো: জসিম উদ্দিন, বিকেএমইএ-এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএ-এর প্রেসিডেন্ট মো: আলী খোকন, ঢাকা চেম্বারস-এর পরিচালক মালিক তালহা ইসমাইল বারী, পলমল গ্রুপের পক্ষে মেজর মিজান (অব:), বিটিএমএ এর পরিচালক, প্রকৌ. রেজাউল করিম, বিজিএমইএ এর পরিচালক আসিফ আশরাফ প্রমুখ উপস্থিত ছিলেন। 





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close