সদ্য সংবাদ :
জাতীয়

নারায়নগঞ্জের সোনারগাঁও এ জোরপূর্বক জমি দখলের চেষ্টা

Published : Thursday, 15 September, 2022 at 9:05 PM
স্টাফ রিপোটারঃ নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর মৌজায় এক সাধারণ পরিবারের পৈত্রিক জমি হারুন অর রশিদ নামে একজন টেক্সটাইল ব্যবসায়ী ও একটি বেসরকারী টিভি চ্যানেলের মালিকের বিরুদ্ধে বল পূর্বক দখল প্রচেষ্টার অভিযোগ উঠেছে। 

আলহাজ্জ তাজুল ইসলাম মোল্লার ছেলে নূরে আলম মোল্লা ১৯৫২ সাল থেকে ৪২৪৭ নং সাবকবলা দলিল মূলে অদ্যাবধি এই জমি ভোগ দখল করে আসছেন। গত ২৭ আগস্ট আকষ্মিক ভাবে উক্ত হারুন অর রশিদ সশস্ত্র দলবল সাথে নিয়ে জোরপূর্বক বাউন্ডারি দেয়াল নির্মাণ করে জমি দখলের চেষ্ট চালান। এসময় এলাকাবাসী তাদের বাধা প্রদান করলে দখলে চেষ্টা সাময়িক ব্যর্থ হয়। 

ঘটনার পর বাধাদানকারী এলাকাবাসীর বিরুদ্ধে স্থানীয় থানায় চাঁদাবাজি ও সন্ত্রাসীর মিথ্যা মামলা দিয়ে এবং ব্যক্তিগত প্রভাব খাটিয়ে ব্যবসায়ী হারুন অর রশিদ এলাকাবাসীকে হয়রানি করছেন। ভুক্তভোগী জমির মালিক বিচারের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের আশ্রয় নিলে আদালত সোনারগাঁও থানার ওসিকে আইনানুগ ব্যব¯’ব্যবস্থা গ্রহণে প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেন। একই সঙ্গে ১৪৪ ধারা জারির মাধ্যমে শান্তি শৃংঙ্খলা বজায় রাখারও নির্দেশ দেন। কিন্তু দখলকারী এশিয়ান টেক্সটাইলের মালিক হারুন অর রশিদের জমি দখলের অপচেষ্টা কিছুতেই থামছে না। 

এলাকার কবরস্থান এবং সড়ক ও জনপদ বিভাগের জমিসহ সাধারণ মানুষের ভিটেমাটি শক্তি প্রয়োগের মাধ্যমে জবর দখলের অপচেষ্টা তিনি অব্যাহত রেখেছেন। ভুক্তভোগী সাধারণ নিরীহ জমির মালিকেরা যথাযথ
বিচার ও প্রতিকার কামনা করছেন।







এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এম/এম






জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close