সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

রাশিয়ার স্কুলে ভয়াবহ হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩

Published : Monday, 26 September, 2022 at 5:34 PM
আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার ইজহেভস্ক শহরের একটি স্কুলে ভয়াবহ বন্দুক হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩তে দাঁড়িয়েছে।


রুশ কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এর আগে বিবিসি জানিয়েছিল, বন্দুক হামলায় ৬ জন নিহত হয়েছে।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, নিহত ১৩ জনের মধ্যে সাতজনই শিক্ষার্থী।

বিবিসি জানায়, বন্দুকধারী স্কুলে প্রবেশ করেই এলোপাতাড়ি গুলি করে। এতে হামলায় এক নিরাপত্তারক্ষী এবং পাঁচ শিক্ষার্থী নিহত হয়েছেন। এর পর আত্মহত্যা করেন ওই বন্দুকধারী। হামলার সময় স্কুলটিতে প্রায় এক হাজার শিক্ষার্থী এবং ৮০ শিক্ষক ছিলেন। হামলার পর পরই অ্যাম্বুলেন্স এবং নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান।

কী কারণে ওই আত্মঘাতী বন্দুকধারী হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত হতে পারেনি রাশিয়ার পুলিশ।

তাস নিউজ এজেন্সি জানিয়েছে, হামলাকারীর কাছে সম্ভবত দুটি পিস্তল ছিল।

এদিকে ঘটনার পর পর সোশ্যাল মিডিয়া বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে স্কুলের মেঝেতে রক্ত পড়ে আছে এমন দৃশ্যের দেখা যায়।

ভিডিওগুলো স্কুলের ভেতরেই হামলা চালানোর সময় ধারণ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। হামলাকারীর মৃতদেহ বলে একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। তবে ছবিটি আসলেই হামলাকারীর মৃতদেহের কিনা সেটি যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা স্পুটনিক।

ইজেভস্ক শহর হচ্ছে রাশিয়ান রিপাবলিক অব উডমুর্তিয়ার রাজধানী।শহরের একেবারে কেন্দ্রে ওই স্কুলটি অবস্থিত। ওই শহরের বাসিন্দা প্রায় সাড়ে ৬ লাখ। এ প্রতিবেদন লেখার সময় জরুরি সেবা বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে স্কুলটি থেকে শিক্ষার্থী ও শিক্ষকদের সরিয়ে নেওয়া হয়েছে।
 
সূত্র: বিবিসি


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ //








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close