সদ্য সংবাদ :
জাতীয়

স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত করে এমপিকে সংবর্ধনা

Published : Thursday, 1 December, 2022 at 11:31 AM
ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর-২ নগরকান্দা ও সালথা আসনের নবনির্বাচিত সংসদ সদস্য (এমপি) শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দিতে একটি সরকারি বিদ্যালয়ের দুটি বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করা করার অভিযোগ উঠেছে।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নবনির্বাচিত এমপি শাহদাব আকবর লাবু চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়। এর আগে একই দিন দুপুর দেড়টার দিকে পরীক্ষা দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

জানা গেছে, বুধবার বিকেলে সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে শাহদাব আকবর চৌধুরী ওরফে লাবুকে সংবর্ধনা দেয় উপজেলা আওয়ামী লীগ। এ কারণে একই দিন দুপুরে ষষ্ঠ ও অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষা স্থগিত করে নতুন সময়সূচি দেয় কর্তৃপক্ষ।

এদিকে মঙ্গলবার (২৯ নভেম্বর) এক নোটিশে পরীক্ষা স্থগিত ও নতুন সময়সূচি জানানো হয়। নোটিশের সর্বশেষে শুধু ‘প্রধান শিক্ষক’ লেখা ছিল। তবে প্রধান শিক্ষকের নাম ও স্বাক্ষর ছিল না।

নোটিশে যা লেখা ছিল, ‘ষষ্ঠ ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে অনিবার্য কারণবশত আগামীকাল ৩০ নভেম্বর বুধবারের অষ্টম শ্রেণির বাংলা (১০১) এবং ষষ্ঠ শ্রেণির ইংরেজি প্রথম পত্র (১০৭) পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিতকৃত অষ্টম শ্রেণির বাংলা পরীক্ষা ১ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিট এবং ষষ্ঠ শ্রেণির ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা ৬ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে’।

সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন জানান, বুধবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নবনির্বাচিত এমপির সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের সঙ্গেই মাঠ। বিকেলে অনুষ্ঠান হলেও সকাল থেকে প্রস্তুতি শুরু হয়। অনেকগুলো মাইক ছিল। মাইকের শব্দে পরীক্ষার পরিবেশ না থাকায় স্থগিত করা হয়েছে। তা ছাড়া এটি কোনো পাবলিক পরীক্ষা নয়, নিজস্ব ব্যবস্থাপনার পরীক্ষা। আমরা পরীক্ষার পরিবর্তিত তারিখও জানিয়ে দিয়েছি।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণপদ ঘোষাল জানান, এই বিষয়টি আমার জানা নেই। এ কারণে এই বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। তবে বিষয়টি খতিয়ে দেখা হবে।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ //








জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close