সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

ফ্রান্সে মসজিদে বন্দুকধারীর হামলা, ইমামসহ গুলিবিদ্ধ ২

Published : Friday, 28 June, 2019 at 12:07 PM
আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের একটি মসজিদে বন্দুকধারীর হামলায় ইমামসহ দুজন গুলিবিদ্ধ হয়েছেন। হামলার পর ওই বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন। খবর ওয়াশিংটন পোস্টের।


বৃহস্পতিবার দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর ব্রেস্টের আটলান্টিক কোস্ট এলাকার সুন্নাহ দ্য ব্রেস্ট মসজিদে এ হামলার ঘটনা ঘটে। বন্দুক হামলার কারণ এখনও স্পষ্ট হয়নি।

গুলিবিদ্ধ মসজিদের ইমামের নাম রশিদ আবু। এ ছাড়া আহত অপর ব্যক্তি ও হামলাকারীর ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

দেশটির সন্ত্রাস নির্মূলবিষয়ক প্রসিকিউটর জিন ফিলিপ্পি জানান, নামাজ শেষে মসজিদ থেকে মুসল্লিরা বের হওয়ার সময় ওই বন্দুকধারী গুলি চালায়। এতে ইমামসহ দুজন আহত হন। পরে বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন।

পুলিশের মুখপাত্র জানান, নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হচ্ছিলেন। এ সময় বন্দুকধারী গুলি করেন। এতে ইমামসহ দুজন আহত হন। সঙ্গে সঙ্গে হামলাকারী গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করেন। পুলিশ তার গাড়ি ধাওয়া করে। কিছুদূর যাওয়ার পর পুলিশ তাকে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় পায়।

এ ঘটনার পর ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী দেশব্যাপী মসজিদ, প্যাগোডাসহ উপাসনালয়গুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছেন।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







আন্তর্জাতিক পাতার আরও খবর


প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close