সদ্য সংবাদ :
রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করতে চায় ঐক্যফ্রন্ট

Published : Tuesday, 4 February, 2020 at 8:02 PM
স্টাফ রিপোর্টার: আগামী দিনের পথচলার পরিকল্পনা ঠিক করতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট।


জোটের নেতারা বলছেন, গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা দুই সিটি কর্পোরেশন নির্বাচনের আগে ঐক্যফ্রন্টের ৪টি পথসভা করার কথা ছিল। কিন্তু বিএনপির কারণে সেগুলো করা হয়নি। এভাবে কর্মসূচি ঘোষণা করে- তা পালন করতে না পারলে ফ্রন্টের প্রতি মানুষের আস্থা নষ্ট হয়ে যাবে। ফলে আগামী দিনের কর্মসূচি, কর্মসূচির ধরন ও কীভাবে তা পালন করতে হবে- এ সব বিষয়ে সমাধানের জন্য বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি বৈঠক করতে চায়।

মঙ্গলবার মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে অনুষ্ঠিত ফ্রন্টের বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানকে বৈঠক আয়োজনের প্রস্তাব দেন ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জানতে চাইলে এ বিষয়ে তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির স্থায়ী কমিটিকে বৈঠক করার প্রস্তাব দিয়েছি। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এর বাইরে কিছু বলতে পারব না। ’

জানা গেছে, বৈঠকের একপর্যায়ে জেএসডির নেতা শহীদুল্লাহ কায়সার বলেন, আন্দোলনের যাওয়ার শর্তে আমরা বিএনপিকে সিটি নির্বাচনে সমর্থন দিয়েছি। তাহলে এখনও আমাদের সবাইকে রাস্তায় নামা উচিত। তখন বিএনপির নেতা মঈন খান বলেন, আমাদের স্থায়ী কমিটির বৈঠকে কেউ হরতাল দিতে রাজি ছিল না। তখন আমি জোটের সমর্থনের কথাটি উপস্থাপন করি। এরপরই নির্বাচনের পরের দিন হরতাল দেয়ার জন্য স্থায়ী কমিটি রাজি হয়েছে।

তখন জাফরুল্লাহ চৌধুরী বলেন, তাহলে আমরা বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করি। আমাদের মধ্যে যেসব সমস্যা আছে সেগুলো নিয়ে কথা বলে সমাধান করি। এর পরিপ্রেক্ষিতে মঈন খান বলেন, স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে কথা বলে ফ্রন্টের সঙ্গে বৈঠক করার বিষয়ে রাজি করাতে হবে আগে।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







রাজনীতি পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close