সদ্য সংবাদ :

বাংলাদেশ ধর্ষন ও দুর্নীতির অভয়ারণ্যে পরিণত হয়েছে : ডা.শাহাদাত

Published : Tuesday, 6 October, 2020 at 9:19 PM
চট্রগ্রাম অফিস: সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর মহিলাদলের মানববন্ধনে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন বলেছেন, সরকারি দলের ছত্রছায়ায় ছাত্রলীগের ছেলেরা সিলেটের এম,সি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেধে রেখে নববধুকে গণধর্ষণ, নোয়াখালী বেগমগঞ্জে  বিবস্ত্র করে এক নারীকে আওয়ামী সমর্থিত দেলোয়ার বাহিনী গণধর্ষণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া, খাগড়াছড়িতে মানসিক প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণ করে পুরো বাংলাদেশে যেন ধর্ষণের অভয়ারণ্যে পরিণত হয়েছে। 


অপরাধীদের দৃশ্যমান কোনো বিচার না হওয়ার কারণে, ধর্ষণ এবং দুর্নীতি বাংলাদেশে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। করোনাকালীন দুর্যোগময় এই সময়ও আওয়ামী সমর্থিত এইসব সন্ত্রাসীদের রাষ্ট্রীয় আশ্রয়ে-প্রশ্রয়ের কারণে ধর্ষণ এবং দুর্নীতি বাংলাদেশকে একটি অমানবিক ও অনৈতিক রাষ্ট্রে পরিণত করেছে।তিনি আজ ৬ অক্টোবর,মঙ্গলবার, দুপুরে সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে কাজীর দেউরী নুর আহম্মদ সড়কে চট্টগ্রাম মহানগর মহিলাদলের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন। 


ডা শাহাদাত হোসেন আরো বলেন, মায়ের বয়সী নারীর সাথে যা করেছে, সেটা আইয়্যামে জাহিলিয়্যার বর্বরতাকেও হার মানিয়েছে। দেশে আইনের শাসন, বিচার ব্যবস্থা ও প্রশাসনিক শৃঙ্খলায় কত ভয়াবহ ধ্বস নেমেছে, এই ঘটনা তার প্রমাণ। এ ঘটনায় গোটা জাতি বিক্ষুব্ধ। এতে দেশের নারী সমাজ ও অভিভাবক মহলে আতংক ও অসহায়ত্ব ছড়িয়ে পড়েছে দেশের আইন-শৃঙ্খলা ও নাগরিক নিরাপত্তা কত ভয়াবহ মাত্রায় ভেঙে পড়েছে এবং সাধারণ মানুষের জীবনমান ও নিরাপত্তা কতটা অসহায় ও জঘন্য রূপ নিয়েছে, বেগমগঞ্জ, সিলেট, খাগড়াছড়ি’সহ গোটা দেশের নিত্যদিনকার ধর্ষণ ও খুনাখুনির ঘটনা তার প্রমাণ বহন করে।ধর্ষণ যেন সারাদেশে মহামারির রূপ নিয়েছে।তিনি অবিলম্বে বেগমগঞ্জ, সিলেট, খাগড়াছড়ি’সহ দেশের যে কোন স্থানে সংঘটিত প্রতিটি ধর্ষণ ও নারী নিগ্রহের ঘটনার সাথে জড়িত অপরাধীকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি নিশ্চিতের দাবি জানান।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আজ দেশের কোনো মানুষের নিরাপত্তা নেই। আওয়ামী সন্ত্রাসীরা সাধারণ নিরীহ মানুষের উপর অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে।শুধু নোয়াখালীর বেগমগঞ্জে নয়, সারাদেশে এই ধরনের অসংখ্য  অপকর্ম সংঘটিত হচ্ছে সরকার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে ব্যর্থ হওয়ার কারণে। জনগণকে জেগে উঠতে হবে, সন্ত্রাস- নৈরাজ্য-ধর্ষণের বিরুদ্ধে  গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

নগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি বেগম ফাতেমা বাদশার সভাপতিত্বে সাধারণ সম্পাদক জেলি চৌধুরীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, নগর মহিলা দল নেত্রী রাহেলা বেগম, সখিনা বেগম, রেজিয়া বেগম বুলু, গোলজার বেগম, তাসলিমা বেগম, মনোয়ারা বাবুল, ফরিদা আক্তার, জান্নাতুল নাঈম, খোদেজা বেগম, সায়মা হক, জহুরা বেগম, ফাতেমা কাজল, জুলেখা বেগম জুলি, পারভিন আক্তার, ফারহানা, শিউলি বেগম, পারভিন চৌধুরী,    রিনা বেগম, বেবী আক্তার,  হাসু, জাহানারা বেগম, আকাশী বেগম, মর্জিনা আক্তার, তাইবা, আলতাজ বেগম, শামসুন্নাহার প্রমুখ মহিলা দল নেতৃবৃন্দ।


                           
এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close