সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

কাবুল বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলা, নিহত ১৯

Published : Monday, 2 November, 2020 at 11:43 PM
আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীদের হামলায় শিক্ষার্থীসহ অন্তত ১৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২২ জন। সর্বশেষ পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়।


নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকধারীদের গুলিবিনিময় হয়েছে বলে সোমবার জানিয়েছেন আফগান কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীরা।

দ্য নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, বন্দুকধারীরা সোমবার আফগানিস্তানের রাজধানীতে সবচেয়ে বড় এই বিশ্ববিদ্যালয়টি ঘিরে ফেলে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, একটি বিস্ফোরণের পর হামলা শুরু হয়। এরপর বন্দুকধারীদের সঙ্গে আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর লড়াইও চলেছে।

এক প্রত্যক্ষদর্শী রয়টার্স বার্তা সংস্থাকে বলেন, পলায়নপর শিক্ষার্থীদের লক্ষ্য করে হামলাকারীরা গুলি ছুড়েছে। যে শিক্ষার্থীকে তারা দেখেছে তাকেই গুলি করেছে।

বিশ্ববিদ্যালয়টিতে একটি বইমেলা চলার সময়ে এই হামলা হয়। বইমেলায় যোগ দিতে সেখানে উপস্থিত ছিলেন আফগানিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত।

তালেবান জঙ্গিরা এই হামলায় তাদের যোদ্ধারা জড়িত নয় বলে জানিয়েছে। অন্য কোনো দলও তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//  










আন্তর্জাতিক পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close