সদ্য সংবাদ :
রাজনীতি

করোনাকালে মানবতার ফেরিওয়ালা আ' লীগ নেতা সাইফুল আলম খান

Published : Thursday, 8 April, 2021 at 4:57 PM
স্টাফ রিপোর্টার: প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এখন এক আতঙ্কের নাম, ফলে কর্মহীন হয়ে পড়ে অনেক মানুষ। মধ্য ও নিম্নবিত্তের ঘরে ঘরে চলছে আর্থিক সংকট।

ঠিক এমন সময় দেশের বহু বিত্তবান হাত গুটিয়ে বসে থাকলেও কিছু মানুষ তাদের সহযোগিতার হাত খোলা রেখেছেন ঠিকই।

তাদের উদ্দেশ্য আত্মপ্রচার নয়, তারা মানবতার সেবায় নীরবে নিভৃতে সাধারণ মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন প্রতিনিয়ত। এই মানবতার ফেরিওয়ালাদের একজন হলেন সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ১ নং নির্বাহী সদস্য মো: সাইফুল আলম খান। এর  আগে তিনি সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও  কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের টানা ২৫ বছর চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। করোনা পরিস্থিতিতে মানবতার সেবায় যার যার অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসার ডাক দিয়েছিলেন তিনি। 

করোনা সংক্রমণের শুরু থেকেই প্রতিদিন নতুন উদ্যোগ আর নতুন চিন্তা ভাবনায় সরকারের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে কাউন্দিয়ার জনগণের পাশে ছিলেন এই নেতা। মহামারি করোনা পরিস্থিতির শুরুতে মানুষকে খাদ্য সহায়তা দিতে ব্যক্তিগত তহবিল থেকে  ৩ লাখ টাকা ব্যয় করেন। পাশাপাশি  ৬০-৭০ জন অসহায় পরিবারের মধ্যে নিজে খাদ্যসামগ্রী বিতরণ করেন।  আজ পর্যন্ত তার মানবিক কার্যক্রম অব্যাহত রয়েছে। 

তিনি সম্মুখ যোদ্ধার মতো জীবনের ঝুঁকি নিয়ে নিজেই নেমে পড়েন পথে-ঘাটে। মানুষকে সচেতন করে যাচ্ছেন তিনি। তিনি নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে করোনা রোধে নানা পরামর্শ দিচ্ছেন। 

এ বিষয়ে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ১ নং নির্বাহী সদস্য মো: সাইফুল আলম খান বলেন, করোনার শুরু থেকেই যা কিছু করেছি সবই রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করেছি। নেত্রীর নির্দেশ ছিল, অসহায় সাধারণ মানুষের পাশে থাকার। তাদের পাশেই আছি, সহযোগিতা করে যাচ্ছি।

তিনি আরো বলেন, এই যে দানশীলতা, এটা আমার রক্তে মিশে আছে। এটা আমি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







রাজনীতি পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close