সদ্য সংবাদ :
মিডিয়া

ডিআরইউর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Published : Monday, 29 November, 2021 at 2:09 PM
স্টাফ রিপোর্টার:  ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৬তম বার্ষিক সাধারণ সভা-২০২১ অনুষ্ঠিত হয়। সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ প্রাঙ্গণে সভাটি  অনুষ্ঠিত হয়। ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। অনুষ্ঠানে ডিআরইউর বর্তমান ও সাবেক নেতারা বক্তব্য রেখেছেন।


আগামীকাল মঙ্গলবার দিনভর চলবে সংগঠনের নির্বাচন। এতে ভোট দিয়ে কার্যনির্বাহী কমিটির নির্বাচিত করবেন সদস্যরা।

বার্ষিক সাধারণ সভায় উপস্থিত থেকে সংগঠনের পথচলায় সদস্যদের মতামত ও পরামর্শ প্রত্যাশা করা হয় সংগঠনের পক্ষ থেকে। নির্বাচন ঘিরে এরইমধ্যে কোলাহলে মুখরিত হয়ে উঠেছে সেগুনবাগিচার ডিআরইউ প্রাঙ্গণ।


এবার দুটি সম্পাদকীয় পদ ছাড়া বাকি সব পদেই ভোট হবে। সাংবাদিকদের বৃহৎ এই সংগঠনের ভোট পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে আছেন দি ফিনান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ। পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া, টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো- সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। এছাড়া কার্যনির্বাহী সদস্য সাতজন।



যারা আছেন ভোটের লড়াইয়ে

পেশাদার সাংবাদিকদের এই সংগঠনে এবার সভাপতি পদে লড়ছেন সাখাওয়াত হোসেন বাদশা, নজরুল ইসলাম মিঠু, রিয়াজ চৌধুরী, কবির আহমেদ খান ও শুক্কুর আলী শুভ।

সাধারণ সম্পাদক হিসেবে ভোট করছেন মঈন উদ্দিন খান, মশিউর রহমান খান, নূরুল ইসলাম হাসিব, তোফাজ্জল হোসেন, জামিউল আহসান সিপু।

সহ-সভাপতি পদে আছেন ওসমান গনি বাবুল, রাশেদুল হক, আবুল বাশার নুরু।

সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করছেন সাইফুল ইসলাম ও আব্দুল্লাহ কাফি।

যুগ্ম সম্পাদক হিসেবে লড়ছেন মইনুল আহসান ও শাহনাজ শারমিন।

ক্রীড়া সম্পাদক পদে আছেন কবির হোসেন ও মাকসুদা লিসা।

অর্থ সম্পাদক পদে এসএম এ কালাম ও শাহ আলম নূর।

সাংস্কৃতিক সম্পাদক পদে আছেন সায়ীদ আব্দুল মালেক ও নাদিয়া শারমীন।

কল্যাণ সম্পাদক পদে জাহাঙ্গীর কিরণ ও কামরুজ্জামান বাবলু।

নারী সম্পাদক পদে তাপসী রাবেয়া আঁখি ও জান্নাতুল ফেরদৌস পান্না।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এম, উমর ফারুক ও কামাল উদ্দিন সুমন।

দপ্তর সম্পাদক পদে রফিক রাফি ও কাওসার আজম।

কার্যনির্বাহী কমিটির সদস্য পদে লড়ছেন মাহমুদুল হাসান, এসকে রেজা পারভেজ, সুশান্ত সাহা, হাসান জাবেদ, মো. আল আমিন, মহসীন বেপারী, সোলায়মান সালমান, সলিম উল্লাহ মেসবাহ, তানভীর আহমেদ।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে কামাল মোশাররফ ও আপ্যায়ন সম্পাদক পদে আখতার হোসেন ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close